ভারতের ৫০০তম টেস্টে আজহারউদ্দিনকে আমন্ত্রণ

ভারতীয় ক্রিকেট দলের ঐতিহাসিক ৫০০তম টেস্টে সাবেক অধিনায়ক আজহারউদ্দিনকে আমন্ত্রণ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আজহারউদ্দিন সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন বলেও সূত্রমতে নিশ্চিত করা হয়েছে।
 
আগামী ২২ সেপ্টেম্বর থেকে সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে কানপুরে শুরু হতে যাওয়া তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটিতেই ভারত ৫০০তম ম্যাচের মাইলফলক স্পর্শ করবে।
 
২০০০ সালে মাচ পাতানোর অভিযোগে প্রমানিত হয়ে সাবেক এই অধিনায়ককে আজীবন সব ধরনের ক্রিকেটীয় কর্মকান্ড থেকে নিষিদ্ধ ঘোষণা করেছিল বিসিসিআই। পরবর্তীতে আদালতের বিচারে খালাস পেলেও বিসিসিআই তাদের কোন আনুষ্ঠানিক ইভেন্টে আমন্ত্রিত সাবেক খেলোয়াড়দের তালিকায় কখনই আজহারউদ্দিনের নাম রাখেনি।
 
তবে এবার হঠাৎ করেই তাকে আমন্ত্রন জানানোর বিষয়ে বিসিসিআই’র সিনিয়র সদস্য রাজীব শুক্লা বলেছেন এখানে অন্যায় কোন কিছু তিনি দেখছেন না। অন্যান্যদের মত আজহারউদ্দিনও একজন সাবেক অধিনায়ক।
 
এদিকে সূত্রটি নিশ্চিত করেছে কানপুরের গ্রিন পার্কে অনুষ্ঠিত এই টেস্টে আমন্ত্রিত সাবেক অধিনায়কদের মধ্যে শচীন টেন্ডুলকার, দিলিপ ভেঙ্কসরকার, কৃষ্ণমাচারি শ্রীকান্ত রয়েছেন যারা প্রত্যেকেই ইতোমধ্যেই আমন্ত্রণ গ্রহণ করে নিজেদের উপস্থিতি নিশ্চিত করেছেন।
 
ইত্তেফাক
Recent Posts Widget