ফলোয়ারের সংখ্যায় শীর্ষে কোহলি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার ও ইন্সটাগ্রামে বিশ্ব ক্রিকেটের তারকা খেলোয়াড়দের ভক্ত-সমর্থক অনেক।  তারকা খেলোয়াড়দের ভেরিফাইড পেইজে লাইক-কমেন্টস দিয়ে বা ফলোয়ার হয়ে নিজেদের শামিল রেখেছেন ভক্ত-সমর্থকরা। ভারতে ভক্ত-সমর্থকদের ফলোয়ারের সংখ্যার দিক থেকে সবার উপরে রয়েছেন দেশটির টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। 
 
বেশিসংখ্যক ফলোয়ারের তালিকাতে বিশ্বের শীর্ষ দশের মধ্যে রয়েছেন ভারতেরই সাতজন খেলোয়াড়।
 
এরা হলেন- কোহলি, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, রোহিত শর্মা, সুরেশ রায়না, শিখর ধাওয়ান ও আজিঙ্কা রাহানে। অন্য তিনজন হলেন- ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স ও কেভিন পিটারসেন।
 
কোহলির ফলোয়ার সংখ্যা মোট ৫ কোটি। ফেসবুকে ৩ কোটি ১৪ লক্ষ, টুইটারে ১ কোটি ২০ লক্ষ ও ইন্সটাগ্রামে ৭০ লক্ষ প্রায়। ফলে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ভক্ত-সমর্থক রয়েছে কোহলির।
 
দ্বিতীয়স্থানে রয়েছেন ধোনি। তার ফলোয়ার সংখ্যা মোট ২ কোটি ৭ লক্ষ। ফেসবুকে ১ কোটি ৮০ লক্ষ, টুইটারে ৫৬ লক্ষ ও ইন্সটাগ্রামে ২২ লক্ষ প্রায়। ভক্ত-সমর্থকদের ফলোয়ারের সংখ্যার দিক থেকে দ্বিতীয়স্থানে আছেন ধোনি।
 
এরপর আছেন যুবরাজ ও রোহিত। যুবরাজের মোট ফলোয়ার এক কোটি আট লাখ ও রোহিতের মোট ফলোয়ার এক কোটি পাঁচ লাখ। পাঁচ নম্বরে আছেন গেইল। তার মোট ফলোয়ার সংখ্যা এক কোটি ১৯ লাখ। ফেসবুকে ৭৪ লাখ, টুইটারে ৩১ লাখ ও ইন্সটাগ্রামে ১৩ লাখ প্রায়।
 
রায়নার মোট ফলোয়ার সংখ্যা এক কোটি ১৩ লাখ। ডি ভিলিয়ার্সের মোট ফলোয়ার ৮৫ লাখ। ধাওয়ানের মোট ফলোয়ার সংখ্যা ৭৬ লক্ষ। পিটারসেনের মোট ফলোয়ার সংখ্যা ৭৩ লাখ। আর দশমস্থানে থাকা রাহানের মোট ফলোয়ার সংখ্যা ৫৮ লাখ। 
 
ইত্তেফাক/
Recent Posts Widget