তামিম-গেইল ঝড়ে চিটাগাংয়ের বিশাল জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুরকে ৯ উইকেটের ব্যবধানে হারালো চিটাগাং ভাইকিংস।  শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে চিটাগাংকে ১২৫ রানের টার্গেট দিয়েছে রংপুর। জবাবে ব্যাট করতে তামিম ইকবালের ফিফটিতে(৬২) মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় চিটাগাং।
 
এদিন নিজের প্রথম ম্যাচেই সমর্থকদের প্রত্যাশা মেটান গেইল। তামিমের সঙ্গে ওপেনিংয়ে নেমে ২৬ বলে ৪০ রান করে আউট হন ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’। তাতে ছিল ২টি চার ও ৪টি ছক্কার মার। নবম ওভারে শহীদ আফ্রিদিকে পরপর দুই ছক্কা হাঁকানোর পর শেষ বলে আনোয়ার আলীর হাতে ধরা পড়েন।
 
এর আগে চিটাগাং ভাইকিংসকে ১২৫ রানের টার্গেট দেয় রংপুর রাইডার্স। সৌম্য সরকারের ২৬ ও আনোয়ার আলির অপরাজিত ২০ রানের কল্যানে ১২৪ রান করতে পারে রংপুর। বড় স্কোর করতে পারেনি কেউই।
 
চিটাগাংয়ের পক্ষে ২টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও মোহাম্মদ নবী।
 
এদিন শুরু থেকে বেশ সাবলীলভাবেই ব্যাট চালাচ্ছিলেন সৌম্য সরকার। তবে আবারে লম্বা ইনিংস খেলতে ব্যর্থ হন তিনি। ২১ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন সৌম্য।
 
দশম ওভারে দুই উইকেট নিয়ে রংপুরকে চাপের মুখেই ফেলেন তাসকিন আহমেদ। মিঠুনের (১২) পর ওপেনার শাহজাদকেও (২১) বোল্ড করেন চিটাগং ভাইকিংসের পেস তারকা। ১২তম ওভারে ব্যক্তিগত ৩ রানে ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে মাঠ ছাড়েন নাঈম।
 
চ্যালেঞ্জিং স্কোর গড়তে আফ্রিদির ব্যাটে তাকিয়ে ছিল রংপুর। কিন্তু মাত্র ১৩ রান করে দলকে হতাশই করেন তিনি। ১৬তম ওভারে জোড়া আঘাত হানেন আফগান অলরাউন্ডার নবী। ‘বুমবুম’ আফ্রিদির পর লিয়াম ডসনকে (১৪) সাজঘরে পাঠান তিনি।
 
এর আগে  টুর্নামেন্টের প্রথম দেখায় ৯ উইকেটে হারের লজ্জায় ডুবেছিল চিটাগং। ওই ম্যাচটিতে ১২৫ রানের সহজ লক্ষ্যটা পাঁচ ওভার হাতে রেখেই টপকে যায় রংপুর।
 
ইত্তেফাক/

No comments:

Post a Comment

Recent Posts Widget