নারী এশিয়া কাপ ক্রিকেট : থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

নারী এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। প্রথম ম্যাচেই ভারতের কাছে হেরে যাওয়া বাংলাদেশ দল আজ সোমবার আবার মাঠে নামছে। এবারের প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড। ব্যাংককের এআইটি মাঠে সকাল নয়টায় শুরু হবে ম্যাচটি।
 
ভারতের কাছে শুধু হার নয় রীতিমতো বিধ্বস্ত হয়েছে রুমানা আহমেদের দল। ভারতের ১১৮ রানের জবাবে ৫৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। এটি নারী ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে দলীয় সর্বনিম্ন রানের রেকর্ড। ৫৭ রানে অলআউট হয়ে শ্রীলঙ্কা এতদিন এই রেকর্ডের মালিক ছিল। নারী ক্রিকেটে তৃতীয় সর্বনিম্ন রানও এখন বাংলাদেশের। ২০১৪ সালে সিলেটে ইংল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে ৫৮ রান করেছিল বাংলাদেশ।
 
রুমানা-সালমারা অবশ্য এই ভারতকে হারিয়ে ফাইনালে খেলার আশাবাদ জানিয়েই ঢাকা ছেড়েছিলেন। সবচেয়ে কম রানের লজ্জা পাওয়া রুমানা বাহিনী আজ অবশ্য কিছুটা স্বস্তি খুঁজে পেতে পারে। কারণ প্রতিপক্ষ থাইল্যান্ড অপেক্ষাকৃত দুর্বল শক্তির দল। স্বাগতিকদের বিরুদ্ধে তাই জয়ে ফেরার সুযোগ বাংলাদেশ দলের সামনে।
 
তবে ব্যাটিংটা আগের মতোই রুমানাদের জন্য চিন্তার বড় কারণ। ভারতের সঙ্গে দুজন দুই অঙ্কের ঘর স্পর্শ করেছিলেন এবং এক রান করে আউট হয়েছেন সাত ব্যাটসম্যান। শায়লা শারমিন ১৮, সালমা খাতুন ১৭ রান করেছিলেন। তাই ব্যাটিংয়ে উল্লেখযোগ্য উন্নতি না আনতে পারলে থাইল্যান্ডের বিপক্ষেও কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে বাংলাদেশকে।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget