সহজ জয়ে শুরু সাকিবের ঢাকা ডায়নামাইটসের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরে সবচেয়ে বেশি তারকার সমাগম দেখা গেছে ঢাকা ডায়নামাইটসে। সাকিব আল হাসানের নেতৃত্বে খেলছেন কুমার সাঙ্গাকারা, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে রাসেল, রবি বোপারা, নাসির হোসেনদের মতো তারকারা। তবে ঢাকার প্রথম ম্যাচে নজর কেড়েছেন মেহেদী মারুফ নামের অখ্যাত এক বাংলাদেশি ব্যাটসম্যান। বরিশাল বুলসের বিপক্ষে ৪৫ বলে ৭৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দিয়েছেন ২৮ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। ৮ উইকেটের সহজ জয় দিয়ে বিপিএলের শুরুটা ভালোভাবেই করেছে ঢাকা ডায়নামাইটস।


১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৮৮ রান জমা করে ফেলেছিলেন ঢাকার দুই ওপেনার মারুফ ও সাঙ্গাকারা। নবম ওভারে সাঙ্গাকারা আউট হয়েছেন ৩০ রান করে। তবে মারুফ ছিলেন অবিচল। দ্বিতীয় উইকেটে অধিনায়ক সাকিবের সঙ্গে মারুফ গড়েন ৪৮ রানের জুটি। ১৫তম ওভারে ২০ রান করে সাকিব সাজঘরে ফিরলেও শেষপর্যন্ত টিকে ছিলেন মারুফ। মাঠ ছেড়েছেন দলকে জিতিয়েই। চার ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে ঢাকা।

৪৫ বলে ৭৫ রানের হার না মানা ইনিংসটি খেলার পথে মারুফ মেরেছেন পাঁচটি করে ছয় ও চার। চার নম্বরে ব্যাট করতে নেমে মোসাদ্দেক হোসেন সৈকত অপরাজিত ছিলেন ১০ রান করে। বরিশাল বুলসের পক্ষে সফলতা পেয়েছেন শুধু মনির হোসেন ও তাইজুল ইসলাম। দুজনেই নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শাহরিয়ার নাফিসের ৫৫, অধিনায়ক মুশফিকুর রহিমের অপরাজিত ৫০ রানের ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৪৮ রান জমা করেছিল বরিশাল। ঢাকা ডায়নামাইটসের পক্ষে তিনটি উইকেট নিয়েছেন মোহাম্মদ শহীদ। চার ওভার বল করে দিয়েছিলেন মাত্র ২১ রান।


বিপিএলের প্রথম দিনের আগের ম্যাচে গতবারের শিরোপাজয়ী কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ২৯ রানে হারিয়েছে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস।

No comments:

Post a Comment

Recent Posts Widget