‘দর্শনীয়’ভাবে সমালোচকদের জবাব দেয়া হয়েছে: রোনালদো

হ্যাটট্রিকের মাধ্যমে ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের মাধ্যমে ‘দর্শনীয়’ভাবে সমালোচকদের এক বছরের জবাব দেয়া গেছে বলে মন্তব্য করেছেন রিয়াল মাদ্রিদের ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। রবিবার অনুষ্ঠিত ক্লাব বিশ্বকাপের ফাইনালে রোনালদোর নায়কোচিত পারফর্মেন্সে ভর করে স্বাগতিক জাপানের কাশিমা এ্যান্টলার্সকে অতিরিক্ত সময়ে ৪-২ গোলে হারাতে সক্ষম হয়েছে রিয়াল মাদ্রিদ। 
এর মধ্য দিয়ে বিভিন্ন টুর্নামেন্টের শিরোপা জয়ে সক্ষম হয়েছেন রোনালদো। এ সময় তিনি ক্লাব বিশ্বকাপ সহ জয় করেছেন চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ ও ইউরো ২০১৬ এর শিরোপা। এ ছাড়া চলতি বছর ব্যালন ডি অঁর খেতাবটিও জিতে নিয়েছেন পর্তুগালের এই ফুটবল তারকা। 
 
নিজেকে তৃতীয় পক্ষ বানিয়ে রোনালদো বলেন, ‘আমাকে ঘিরে তাদের প্রত্যাশা ক্রমশই বেড়েছে। এসবের সঙ্গে বর্ষসেরার খেতাব জয়ের পর আমি গোটা সপ্তাহটি উপভোগ করে গেছি। এ জন্য আমি সতীর্থদের ধন্যবাদ জানাই। কারণ, তাদের সহায়তা ছাড়া এই ব্যক্তিগত অর্জনটি লাভ করা সম্ভব ছিলো না।’
 
সবকিছু মিলিয়ে অসাধারণ একটি বছর কাটালেন রোনালদো। তিনি রিয়াল মাদ্রিদকে পাইয়ে দিয়েছেন ১১তম ইউরোপীয় চ্যাম্পিয়ন শিরোপা ও সুপার কাপ শিরোপা। সেই সঙ্গে নিজ দেশ পর্তুগালের মাথায় চড়িয়েছেন ইউরো ২০১৬ চ্যাম্পিয়নের মুকুট। পর্তুগাল এই সুপার স্টার বলেন, ‘মানুষ প্রায়ই আমাকে নিয়ে সমালোচনা করে। আমি অবশ্য সেটি সইতে সইতে অভ্যস্ত হয়ে গেছি।’ 
 
ক্লাব বিশ্বকাপের সেমি-ফাইনালে মেক্সিকোর ক্লাব আমেরিকার বিরুদ্ধে দুই গোল করে ক্লাব ক্যারিয়ারে ৫০০ গোল পূর্ণ করা ৩১ বছর বয়সী এই ফুটবল তারকা বলেন, ‘বছরের পর বছর ধরে মাঠে আমি আমার যোগ্যতার প্রমাণ দিয়ে আসছি। রিয়াল মাদ্রিদ এবং পর্তুগালের হয়ে আমি দর্শনীয় একটি সেশন পার করেছি।’ এএফপি।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget