বুমরার শেষ ওভার ‘কারিশমায়’ ভারতের জয়

জাসপ্রিত বুমরাহর শেষ ওভার বীরত্বে টি টোয়েন্টি সিরিজে সমতায় ফিরেছে ভারত। রবিবার নাগপুরে ভারতের ছুড়ে দেয়া ১৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ১৩৯ রান করে ইংল্যান্ড।

৫ রানের এই জয়ে সিরিজে সমতায় ফিরল ভারত।

 সিরিজে প্রথম টি-টোয়েন্টিটা ব্যাটসম্যানদের ব্যর্থতায় হেরেছিল ভারত। নাগপুরেও ফর্ম খুঁজে পাননি ভারতের বেশির ভাগ ব্যাটসম্যান।  বিরাট কোহলি ও লোকেশ রাহুলের উদ্বোধনী জুটিটা ভালো শুরু এনে দিয়েছেন। কিন্তু ১৫ বলে ২১ রান করে কোহলি আউট হওয়ার পরেই ভারতীয় ব্যাটিং লাইনআপে মড়ক লাগে । লোকেশ রাহুলের ৭১ রানে ভর করে ১৪৪ রান করতে পারে ভারত। রাহুল ছাড়া মাত্র দুই ব্যাটসম্যানের দুই অংক পেরুনো রান ছিল ভারতীয় ইনিংসে।
জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই আশিষ নেহরার দুই বলে ইংল্যান্ডের দুই ওপেনার ফিরে যান। জো রুট ও বেন স্টোকসের ব্যাটে তারপরেও জয় দেখছিল ইংলিশরা। জাসপ্রিত বুমরাহ যখন শেষ ওভার করতে আসেন তখন জয়েল জন্য দরকার মাত্র ৮ রান। ২০তম ওভারের প্রথম বলেই দারুণ খেলতে থাকা রুটকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন বুমরা। এর তিন বল পরেই বোল্ড হয়ে যান জস বাটলার। স্নায়ুখরা শেষ ওভারে দুটি উইকেট নিয়েছেন এবং রান দিয়েছেন মাত্র ২! এর আগে ১৮ তম ওভারটি করতে এসেও মাত্র ৩ রান দিয়ে ছিলেন তিনি। ক্রিকবাজ।

ইত্তেফাক/এসএসএ 

No comments:

Post a Comment

Recent Posts Widget