ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচে ভারতের পক্ষে আম্পায়ারের ভুল সিদ্ধান্ত

ফের কাঠগড়ায় ভারতের পক্ষে সিদ্ধান্ত নেয়া আম্পায়ার। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে হারের পর আম্পায়ারিং নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করলেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান।
ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পক্ষে আম্পায়ারের ভুল সিদ্ধান্ত! এ জন্য ব্যবস্থা নিতে যাচ্ছে ইংল্যান্ড। তিনি ইঙ্গিত দিয়েছেন, ম্যাচ রেফারিকে আম্পায়ারিং নিয়ে অভিযোগ জানাবেন।
গতকাল নাগপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫ রানে হেরে গিয়েছে ইংল্যান্ড। শেষ ওভারের প্রথম বলে সেট হয়ে যাওয়া জো রুটকে এলবিডব্লু করে দেন যশপ্রীত বুমরাহ। কিন্তু এই আউটের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।
টেলিভিশন রিপ্লেতে স্পষ্ট দেখা গিয়েছে, রুটের ব্যাটের কানায় লেগে বল প্যাডে লাগে। কিন্তু আম্পায়ার শামসুদ্দিন আউট দিয়ে দেন। ম্যাচের ফল নির্ধারণের ক্ষেত্রে এই সিদ্ধান্ত বড় ভূমিকা নিয়েছে।

এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয়ের সুযোগ হারানোর পর স্বভাবতই হতাশ ইংল্যান্ড শিবির। মর্গ্যান বলেছেন, ‘ম্যাচ রেফারির মাধ্যমেই আম্পায়ারিং নিয়ে মতামত প্রকাশ করা যায়। পরের ম্যাচের আগে আমাদের সেই সুযোগ আছে।
টি-২০ ম্যাচে কেন ডিআরএস নেই, সেটা আমি বুঝতে পারছি না। ২০ নম্বর ওভারের প্রথম বলে আম্পায়ারের ভুল সিদ্ধান্ত ম্যাচের গতি-প্রকৃতি বদলে দেয়। এই উইকেটে টাইমিং করা সহজ ছিল না।
সেখানে ৪০ বল খেলা একজন ব্যাটসম্যানের এভাবে আউট হওয়া খুব হতাশার। অন্তত দুটি সিদ্ধান্ত আমাদের বিপক্ষে গিয়েছে। তা সত্ত্বেও আমাদের ম্যাচ জেতা উচিত ছিল।’

No comments:

Post a Comment

Recent Posts Widget