বল করা ভুলে গেছেন মাহমুদউল্লাহ!

বাংলাদেশ জাতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। বল হাতেও একসময় দারুণ সফল ছিলেন তিনি। অলরাউন্ডারের তকমাও দ্রুতই পেয়ে যান রিয়াদ।
 
সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলেও বল হাতে ক্যারিশমা দেখান মাহমুদউল্লাহ রিয়াদ। পুরো টুর্নামেন্টে ১০ উইকেট শিকার করেন তিনি।
 
এছাড়া ক্রিকেটের তিন ফরম্যাটে নিয়েছেন ১২৮ উইকেট। ওয়ানডেতে ৭০, টেস্টে ৩৭ এবং টি২০তে ২১ উইকেট রয়েছে রিয়াদের। ওয়ানডেতে ৪ রানে ৩ উইকেট তার ক্যারিয়ার সেরা বোলিং।

 
কিন্তু ইদানিং আর বল হাতে দেখা যায় না রিয়াদকে। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ২ ওভার বল করে ১৪ রানে ১ উইকেট শিকার করেছিলেন রিয়াদ।
 
তবে প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে বল করার সুযোগ হয়নি রিয়াদের। প্রথম ওয়ানডেতে অন্য বোলাররা বল হাতে ব্যর্থ হলেও রিয়াদের হাতে বল তুলে দেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
 
দ্বিতীয় ওয়ানডেতেও বল করার সুযোগ হয়নি এ ডান-হাতি অফ ব্রেক বোলারের। শেষ ওয়ানডেতে পেসার মোস্তাফিজুর রহমান ছাড়া আর কেউ সফলতার দেখা পাননি। এ ম্যাচেও শেষদিকে মাত্র ১ ওভার বল করানো হয় মাহমুদউল্লাহ রিয়াদকে দিয়ে।
 
জাতীয় দলের অধিনায়ক বা টিম ম্যানেজমেন্ট  হয়তো মনে করেন বল করা ভুলে গেছেন রিয়াদ। তাই হয়তো অধিনায়ক বা টিম ম্যানেজমেন্ট রিয়াদকে দিয়ে বল করানোর প্রয়োজনীয়তা অনুভব করেন না।

No comments:

Post a Comment

Recent Posts Widget