ভারতের সীমিত ওভারের অধিনায়ক কোহলি

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দেশটির সীমিত ওভারের অধিনায়ক করা হয়েছে টেস্ট দলের দলপতি বিরাট কোহলিকে। দীর্ঘদিন পর দুই ফরম্যাটের দলেই ফিরেছেন যুবরাজ সিং।
 
গেল বুধবার ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়কের দায়িত্ব ছেড়ে দেন মহেন্দ্র সিং ধোনি। ফলে ওয়ানডে ও টি-২০ দলের দায়িত্বটা কোহলির ঘাড়ে তুলে দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এখন থেকে ক্রিকেটের তিন ফরম্যাটেই ভারতীয় দলকে নেতৃত্ব দিবেন কোহলি।
 
নতুন অধিনায়কের নাম ঘোষণার পাশাপাশি আসন্ন দুই সিরিজের জন্য দলও ঘোষণা করেছে বিসিসিআই। এই দলে চমকের নাম যুবরাজ। ২০১৩ সালের পর আবারো ওয়ানডে দলে ফিরলেন তিনি। আর গত টি-২০ বিশ্বকাপের পর আর ছোট ফরম্যাটে খেলা হয়নি। এবার সেই দলেও ফিরলেন যুবরাজ।
 
টি-২০ স্কোয়াডে নতুন মুখ ঋষভ পান্থ। সম্প্রতি রঞ্জি ট্রফিতে ট্রিপল সেঞ্চুরিসহ ৮১ গড়ে ৯৭২ রান করেছেন তিনি। তাই জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেলেন পান্থ।
 
এ ছাড়া ইনজুরি থেকে সুস্থ হয়ে ওয়ানডে দলে ফিরলেন ওপেনার শিখর ধাওয়ান। আর টি-২০ স্কোয়াডে ফিরেছেন সুরেশ রায়না।
 
ইংল্যান্ডের বিপক্ষে আগামী ১৫ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত। ২৬ জানুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ।
 
ওয়ানডে দল : বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিংহ ধোনি (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, যুবরাজ সিংহ, আজিঙ্কা রাহানে, মনীশ পান্ডে, কেদার যাদব, হার্ডিক পান্ডে, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার ও উমেশ যাদব।
 
টি-২০ দল : বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিংহ ধোনি (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, মনদ্বীপ সিং, যুবরাজ সিংহ, সুরেশ রায়না, ঋষভ পান্থ, হার্ডিক পান্ডে, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, যোগেন্দ্র চাহাল, মনীশ পান্ডে, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার ও আশিষ নেহরা।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget