রোনালদো-মেসিকে নিয়ে উয়েফার বর্ষসেরা দল

রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো, বার্সেলোনার লিওনেল মেসি ও অ্যাথলেটিকো মাদ্রিদের অ্যান্টোনি গ্রিজম্যানকে নিয়ে ২০১৬ সালের বর্ষসেরা একাদশ ঘোষণা করলো ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।
 
রোনালদো, মেসি এবং গ্রিজম্যান যথাক্রমে ২০১৬ ব্যালন ডি’অরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেন।
 
এই তিনজনসহ অন্য আটজনকে নিয়ে ঘোষিত পুরো দল উয়েফা ডট কম ব্যবহারকারীদের কাছ থেকে প্রায় ৭২ লাখ ভোট পান। যার মধ্যে দর্শকদের ভোট সংখ্যা ছিল ৬ লাখ ৫০ হাজার।
 
ঘোষিত একাদশে সবচেয়ে বেশি ৪ লাখ ৮৮ হাজার ভোট পেয়েছেন রামোস। আর এই নিয়ে ১১ বারের মত উয়েফা বর্ষসেরা দলে সুযোগ পেলেন রোনালদো। এটিও একটি রেকর্ড। 
 
একাদশের বেশিরভাগ খেলোয়াড়ই স্প্যানিশ লিগের। লা-লিগার আটজন খেলোয়াড় রয়েছেন এই একাদশে। সবচেয়ে বেশি খেলোয়াড় ২০১৬ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করা রিয়াল মাদ্রিদের। তারা হলেনÑ সার্জিয়ো রামোস, লুকা মডরিচ, টনি ক্রুস ও রোনালদো।
 
দ্বিতীয় সর্বোচ্চ তিন জন আছেন আরেক স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে। জেরার্ড পিকে, আন্দ্রেস ইনিয়েস্তা ও লিওনেল মেসি সুযোগ পেয়েছেন এই একাদশে। ইতালির সিরি’আর ক্লাব জুভেন্টাস থেকে দু’জন এবং জার্মান বুন্দেস লিগা বায়ার্ন মিউনিখ ও অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে একজন করে খেলোয়াড় রাখা হয়ে উয়েফা বর্ষসেরা একাদশে।
 
গোলরক্ষক হিসেবে আছেন জুভেন্টাসের জিয়ালুইনজি বুফন। রক্ষণভাগে আছেন চার ক্লাবের চারজন। এরা হলেনÑ রিয়ালের রামোস, বার্সার পিকে, বায়ার্নের বোয়াটেং ও জুভেন্টাসের বোনুচ্চি।
 
মাঝমাঠে রিয়ালের মডরিচ ও ক্রুসের সাথে আছেন বার্সেলোনার আন্দ্রেস ইনিয়েস্তা। উয়েফা বর্ষসেরা দলের আক্রমণভাগটা বেশ শক্তিশালী। 
 
২০১৬ সালের উয়েফা বর্ষসেরা দল : বুফন (জুভেন্টাস), জেরম বোয়াটেং (বায়ান মিউনিখ), জেরার্ড পিকে (বার্সেলোনা), সার্জিয়ো রামোস (রিয়াল মাদ্রিদ), লিওনার্দো বোনুচ্চি (জুভেন্টাস), লুকা মডরিচ (রিয়াল মাদ্রিদ), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা), লিওনেল মেসি (বার্সেলোনা), অ্যান্টোনি গ্রিজম্যান (অ্যাথলেটিকো মাদ্রিদ), ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)। 
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget