বার্সাকে টপকে রিয়ালই শীর্ষে

প্রতিশোধের নেশায় আলাভেসের জালে গোল উৎসব করে শীর্ষে উঠে যাওয়া বার্সেলোনাকে কয়েক ঘণ্টার ব্যবধানে অবস্থানচ্যুত করেছে রিয়াল মাদ্রিদ। শনিবার দু'দলই অতিথি হয়ে জয় তুলে নিয়েছে। ওসাসুনার মাঠে রাতের ম্যাচে রিয়ালকে জয় তুলে নিতে বেশ বেগ পেতে হয়। পয়েন্ট তালিকার তলানিতে থাকা দলটির বিপক্ষে হোঁচট খেতে বসেছিল রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত অবশ্য ৩-১ গোলের জয় পায় রোনাল্ডোরা।
 
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর ম্যাচে সমতা টানেন ওসাসুনার স্যার্জিও লিওন। দ্বিতীয়ার্ধে ইসকো ও লুকাস ভাসকেসের গোলে জয় নিশ্চিত হয় লিগের সফলতম ক্লাবটির। অন্যদিকে ম্যাচ জুড়ে দারুণ সব সেভ করে দলকে তিন পয়েন্ট এনে দিতে বড় অবদান রাখেন গোল কিপার কেইলর নাভাস।

 
দিনের অপর খেলায় আলাভেসের মাঠে ক্যাম্প ন্যুতে হেরে যাওয়ার শোধ নেন এমএসএনত্রয়ী। ৬-০ গোলের বড় জয় তুলে নেয় কাতালানরা। ম্যাচে জোড়া গোল করেন লুইস সুয়ারেজ। একবার করে বল জালে পাঠান লিওনেল মেসি, নেইমার ও ইভান রাকিতিচ। অন্য গোলটি আত্মঘাতী। এর আগে সেপ্টেম্বরে ক্যাম্প ন্যুতে ২-১ গোলে জিতেছিল বর্তমানে লিগে দ্বাদশ স্থানে থাকা ক্লাবটি।
 
তিন মাস পর এই আলাভেসের বিপক্ষেই কোপা দেল রের শিরোপা লড়াইয়ে নামবে কাতালান ক্লাবটি। গোল বন্যার ম্যাচে শিরোপা ধরে রাখার ইঙ্গিতও দিয়ে রাখল তারা। এদিকে শনিবার ম্যাচ শেষে লিগে ১৮ গোল নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন লুইস সুয়ারেজ। ১৭ গোল করে এরপরেই রয়েছেন লিওনেল মেসি। আর রোনাল্ডোর গোল ১৪টি।
 
এই জয়ে শীর্ষে ওঠা রিয়ালের পয়েন্ট হলো ২০ ম্যাচে ৪৯। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা, দুই ম্যাচ বেশি খেলেছে তারা।

No comments:

Post a Comment

Recent Posts Widget