ফিরে গেলেন মুমিনুলও

ভারতের ৪৫৯ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে তামিম ও সোম্য সরকারের পর এবার ফিরে গেলেন টেস্ট স্পেশ্যালিস্ট মুমিনুল হক। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১২৩ ওভারে তিন উইকেট হারিয়ে ৭৫ রান করেছে বাংলাদেশ। বর্তমানে ক্রিজে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ (০২) ও সাকিব আল হাসান (০০)।
হায়দ্রাবাদ টেস্টের চতুর্থ দিনে বিরাট কোহলিদের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ষষ্ঠ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের শিকার হন ওপেনার তামিম ইকবাল। ব্যক্তিগত তিন রানে বিরাট কোহলির হাতে ধরা দেন এই টাইগার ড্যাশিং ওপেনার। এরপর দলকে টেনে নেওয়ার দায়িত্ব পড়ে সৌম্য ও মুমিনুলের ওপর। ভালোই খেলছিলেন দু'জন। কিন্তু ৬৬ বলে ব্যক্তিগত ৪২ রানে বিদায় নেন তিনি। এরপরই অশ্বিনের দ্বিতীয় শিকার হয়ে ২৭ রানে ফিরে যান মুমিনুলও।  
এর আগে, বাংলাদেশকে ৩৮৮ রানে অলআউট করে ২৯৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত। ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৬৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল টিম ইন্ডিয়া। ফলে ৪৫৯ রানের বিশাল টার্গেট পায় ভারত।
এর আগে স্বাগতিকদের রান পাহাড়ের জবাবে সবকটি উইকেট হারিয়ে ৩৮৮ রানে শেষ হয় টাইগারদের প্রথম ইনিংস। শেষ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিমের উইকেটের মধ্য দিয়ে ২৯৯ রানের বড় লিড পায় স্বাগতিকরা। ২৬২টি বলে ১৬টি চার ও ১টি ছক্কার ১২৭ রানের অসাধারণ দায়িত্বশীল ইনিংস উপহার দেন ‘মি. ডিপেন্ডেবল’।

No comments:

Post a Comment

Recent Posts Widget