বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল দলে দিয়েগো সুজা

ইনজুরির কবলে পড়া ম্যানচেস্টার সিটি তারকা গ্যাব্রিয়েল জেসুসের পরিবর্তিত হিসেবে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াডে ডাক পেয়েছেন দিয়েগো সুজা।
২০১৮ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের জন্য শুক্রবার ঘোষিত ব্রাজিল দলে মোট তিনটি পরিবর্তন আনা হয়েছে। গত বছর শুরু করা আন্তর্জাতিক ক্যারিয়ারে অসাধারণ সূচনা করেছিলেন জেসুস। ছয় ম্যাচে অংশ নিয়ে ৫গোল আদায় করেছেন তিনি। ফলে নতুন কোচ তিতের অধীনে থাকা দলটি বাছাইপর্বের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে।
কিন্তু গত মাসে ম্যানসিটির হয়ে খেলার সময় পায়ের হাড় ভেঙ্গে যাওয়ায় এই টিন এইজ ফুটবলার বাদ পড়ায় দলে ডাক পান ৩১বছর বয়সী ব্রাজিলের শীর্ষ স্থানীয় গোলদাতা সুজা। চলতি মৌসুমে তিনি ১৪টি গোল করার পাশাপাশি সহায়তা করেছেন ৬টি গোলে। অ্যাটলেটিকো মাদ্রিদের সাবেক অভিজ্ঞ মিডফিল্ডার ফ্লামেঙ্গো দিয়েগোকেও স্কোয়াডভুক্ত করেছেন তিতে।
এখনো নেইমারের ওপর নির্ভরশীল ব্রাজিলীয় দলটি তিতের অধীনে টানা ছয় ম্যাচে জয়লাভ করেছে। তার দলে চীনে পাড়ি জমানো খেলোয়াড় রয়েছেন তিন জন। এরা হলেন ডিফেন্ডার গিল এবং মিডফিল্ডার রেনেটো অগাস্টো ও পলিনহো। আগামী ২৩ মার্চ মন্টিভিডিওতে উরুগুয়ের মোকাবেলা করবে ব্রাজিল। ৫দিন পর সাওপাওলোতে প্যারাগুয়েকে আতিথেয়তা দেবে তারা।
স্কোয়াড: 
গোল রক্ষক: এলিসন, ওয়েভারটন ও এডারসন।
ডিফেন্ডার: গিল, মারকুইনহোস, মিরান্ডা, থিয়াগো সিলভা, ড্যানিয়েল আলভেস, ফগনার, ফিলিপ লুইস ও মার্সেলো।
মিডফিল্ডার: কাসেমিরো, দিয়েগো, ফার্নানদিনহো, গুইলিয়ানো, পলিনহো, ফিলিপ কটিনহো, রেনাটো অগাস্টো ও উইলিয়ান।
ফরোয়ার্ড: দিয়েগো সুয়াজা, ডগলাস কস্তা, রবার্তো ফিরমিনো এবং নেইমার।
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget