আর্সেনালেই থাকতে চান ওয়েঙ্গার

ছোট দল লিনকোলনের বিপক্ষে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে ৫-০ গোলের বড় জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্সেনাল। এই জয়ের পরে গানার্স বস আর্সেন ওয়েঙ্গার জানিয়েছেন দীর্ঘদিনের সম্পর্কের ধারাবাহিকতায় তিনি এই ক্লাবেই থাকতে চান।
 
চলতি সপ্তাহে আর্সেনালের হতাশজনক পারফরমেন্সে সমর্থকদের রোষনালে পড়েন ওয়েঙ্গার। এমনকি তাকে দল থেকে সড়িয়ে দেবারও দাবী জানান সমর্থকরা। এমিরেটস স্টেডিয়ামে শনিবার এফএ কাপের ম্যাচটির আগে এই ফ্রেঞ্চম্যানের বিরুদ্ধে বিভিন্ন ধরনের প্রতিবাদেও মুখর ছিল গানার্স ভক্তরা। যদিও বড় জয়ে আগামী মাসে ওয়েম্বলীতে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্সেনাল। কিন্তু তারপরেও ওয়েঙ্গারের প্রতি কোন ধরনের সহানুভূতি চোখে পড়েনি।
 
বিশেষ করে মঙ্গলবার চ্যাম্পিয়নস লীগের শেষ ১৬’র লড়াইয়ে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হয়ে ছিটকে পড়াকে কেউ ভাল চোখে দেখেনি। চলতি মৌসুমের পরে ওয়েঙ্গারের সাথে আর্সেনালের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। কিন্তু এখনো নিশ্চিত নয় আদৌ তিনি চুক্তি নবায়ন করবেন কিনা, কিংবা ক্লাব তাকে আর রাখতে চাইবে কিনা। যদিও ইঙ্গিত রয়েছে প্রিমিয়ার লীগের ক্লাবটির সাথেই ওয়েঙ্গার থাকতে চাচ্ছেন। কিন্তু কতদিনের জন্য সে ব্যপারে স্পষ্ট করে কিছু জানা যায়নি। 
 
এ সম্পর্কে ওয়েঙ্গার বলেছেন, এ ব্যপারে আসলে আর কিছু বলতে চাচ্ছিনা, এগুলো নিয়ে সম্প্রতী অনেক কথা হয়েছে। আমি আমার ক্যারিয়ারে অন্তত এটা প্রমান করতে পেরেছি এই ক্লাবে প্রতি আমার প্রতিশ্রুতি কতটুকু ছিল। শেষ দিন পর্যন্ত আমি এটাই করার চেষ্টা করবো। তবে কতদিন সেটা এই মুহূর্তে বলতে পারবো না। এখানে থাকার সময় আমি নিজের সততা দেখানোর চেষ্টা করেছি। আমি আমার কাজকে গুরুত্ব দিয়েছি এবং সবসময়ই তা দিয়ে থাকি। এখন অন্য মানুষদের ওপর এর বিচারের ভারটা ছেড়ে দিলাম। মানুষ শুধুমাত্র কথাই বলে, কিন্তু তার অর্থ এই নয় যে তার পুরোটাই সত্য। আমাদের এই বিষয়গুলো মেনে নিয়েই কাজ করতে হবে ও মাঠের পারফরমেন্সে তা প্রমান করতে হবে। মানুষকে কথা বলতে দিতে হবে এবং আমরা কি করতে পারি সেটার প্রমান দিতে হবে। আমি যখন সমস্যায় পড়ি তখন তার থেকে বেরিয়ে আসার চেষ্টা করি। কোন কোন সময় সমস্যাটা বেশ বড় হয়ে দেখা দেয়। 
 
ওয়েঙ্গার স্বীকার করেছেন শনিবারের মূল একাদশ বাছাই করাটা সঠিক ছিল। এর ফলে চ্যাম্পিয়নস লীগের হতাশা থেকে সকলে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। ম্যাচের আগে খেলোয়াড়রা বেশ নার্ভাস ছিল। কিন্তু আজ কোন ধরনের ঝুঁকি নেয়া হয়নি। ওয়েঙ্গার বলেন, আজকের জয়টা বেশ গুরুত্বপূর্ণ ছিল। বিশেষ করে পরবর্তী ম্যাচের আগে আত্মবিশ্বাস ফিরিয়ে আনাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। বাসস।

No comments:

Post a Comment

Recent Posts Widget