কোহলিদের দল পরিচালক কুম্বলে, দ্রাবিড় নতুন কোচ

অস্ট্রেলিয়া সিরিজের পরই হয়ত ভারতীয় ক্রিকেট দলের কোচিং স্টাফে বেশ কিছু পরিবর্তন আসছে। অনিল কুম্বলে হতে পারে কোহলিদের দল পরিচালক আর প্রশিক্ষক হতে পারে অারেক লিজেন্ড ক্রিকেটার রাহুল দ্রাবিড়। 
 
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাঙ্গালোর টেস্টে ৭৫ রানে জেতার পর কুম্বলে বিসিসিআই এর বর্তমান প্রশাসনিক কমিটি (সিওএ) কর্তাব্যক্তিদের সঙ্গে দেখাও করেছেন বলে একটি ইংরেজী দৈনিকের বরাত দিয়ে হিন্দুসান টাইমস এই খবর প্রকাশ করেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) আদালত কর্তৃক দায়িত্বপ্রাপ্ত প্রশাসনিক কমিটি (সিওএ) দ্বারা ভারতীয় বোর্ডের কার্যক্রম চলছে।
 
ভারতের ভবিষ্যৎ কোচ যে দ্রাবিড়, তা মোটামুটি নিশ্চিতই ছিল। কেননা খেলোয়ার হিসেবে ক্রিকেট ছাড়ার পর দ্রাবিড় নিজেকে ধীরে ধীরে তৈরিও করে নিচ্ছেন বয়সভিত্তিক দলের কোচ হিসেবে কাজ করে। যেখানে তাঁর কোচিং এরই মধ্যে আলোচনায়। এখন দায়িত্ব পালন করছেন ভারত এ দলের হয়ে।
 
শোনা যাচ্ছে, দ্রাবিড় ভারত জাতীয় দলের কোচ হতে পারেন শিগগিরই। অনিল কুম্বলেকে দল পরিচালক পদে উন্নীত করে কোচের দায়িত্বে আসতে পারেন দ্রাবিড়। 
 
গত বছর জুনে কুম্বলে ভারতের কোচ হিসেবে নিয়োগ পান। এ সময় ভারত পেয়েছে একের পর এক সাফল্য। ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে ভারত সিরিজ জিতেছে একটিও টেস্ট না হেরে। ভারত টেস্ট র‌্যাঙ্কিংয়ের ১ নম্বরেও আছে এখন।
 
কুম্বলের পদোন্নতিই দিতে নাকি এই পরিকল্পনা। কুম্বলে নতুন দায়িত্বে বিসিসিআইয়ের সব কটি দলের দেখভাল করবেন।
 
ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ ও সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বে গঠিত পরামর্শক কমিটি বাতিল করতে পারে সিওএ। এর বদলে এই তিনজনের একজন জাতীয় দলে ক্রিকেট অপারেশনস ম্যানেজার হিসেবে দায়িত্ব পেতে পারেন।
 
তবে সিওএর সদস্য ডায়ানা এডুলজি দাবি করেছেন, এ ধরনের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।
 
যদিও ইন্ডিয়ান এক্সপ্রেসকে বোর্ডের সেই সূত্র বলেছে, ভাবনাটি এখনো সে রকম জোরদার না হলেও গুরুত্বের সঙ্গে বিষয়টি ভাবা হচ্ছে।

No comments:

Post a Comment

Recent Posts Widget