চেন্নাই ও রাজস্থান আবারো আইপিএল এ ফিরছে

পুরনো দুটি দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে পুনরায় আইপিএল এ ফিরিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিসিআই। সম্প্রতি বিসিসিআই’এর সাথে আইপিএল এর সম্প্রচার স্বত্ত্ব নিয়ে সংশ্লিষ্টদের টানাপোড়নের মাঝে হঠাৎ করেই এই ধরনের সিদ্ধান্ত অনেককেই হতবাক করেছে। 
২০১৩ সালে স্পট ফিক্সিংয়ের অভিযোগে সুপ্রিম কোর্ট ২০১৬ ও ২০১৭ এই দুই মৌসুমের জন্য দুইবারের আইপিএল বিজয়ী চেন্নাই ও ২০০৮ সালের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালসকে নিষিদ্ধ করে। কিন্তু এর মধ্যেই আগামী বছর নতুনভাবে নিজেদের ফিরিয়ে নিয়ে আসার জন্য সিএসকে প্রস্তুতি শুরু করেছে। বিশাল সমর্থকদের অকুণ্ঠ সমর্থনই এর পিছনে অন্যতম কারণ বলে জানা গেছে। তাদের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি বর্তমানে রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে খেলছেন। তিনিও আট বছরের সফল অভিজ্ঞতায় আবারো চেন্নাইয়ে ফিরতে যাচ্ছেন। 
 
অন্যদিকে রাজস্থান দেশের শীর্ষস্থানীয় কর্পোরেট হাউজগুলোর সাথে আলোচনা শুরু করেছে। ধারণা করা হচ্ছে, নতুন মালিকের অধীনে ২০১৮ আইপিএল এ তারাও ফিরতে যাচ্ছে। ২০১৮ সালের আইপিএল মৌসুম সম্পূর্ণ নতুনভাবে শুরু হতে যাচ্ছে। সব মিলিয়ে চেন্নাই ও রাজস্থান সমর্থকরা নিজেদের আবারো মাঠে ফিরিয়ে আনার যে স্বপ্ন দেখেছেন তা অচিরেই পূরণ হতে যাচ্ছে, এতে কোন সন্দেহ নেই। বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget