সফল ক্যারিয়ারের জন্য স্ত্রীকে ধন্যবাদ ডি ভিলিয়ার্সের

সফল সকল পুরুষের পেছনে একজন মহিলার অবদান থাকে বলে মনে করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স। দুর্দান্ত ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সের বেলাতেও স্ত্রী ড্যানিয়েলের অবদান অনেক বেশি। পুরো ক্যারিয়ার এমনকি, চলমান আইপিএলেও ডি ভিলিয়ার্সকে পেছনে থেকে সমর্থন যোগাচ্ছেন ড্যানিয়েল।
ডি ভিলিয়ার্স বলেন, ‘আমার পুরো ক্যারিয়ারের পেছনে ড্যানিয়েলের অবদান অনেক বেশি। এখনও সে আমাকে উৎসাহ যুগিয়ে যাচ্ছে। আইপিএলে তার উৎসাহে শুরুটা ভালো হয়েছে আমার। পিঠের ইনজুরির কারণে চলমান আইপিএলের শুরু থেকে খেলতে পারেননি ডি ভিলিয়ার্স। তবে ব্যাঙ্গালুরুর তৃতীয় ম্যাচে প্রথমবারের মতো খেলতে নামেন তিনি। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে এবারের আসরে নিজের প্রথম ম্যাচেই বাজিমাত করেন ডি ভিলিয়ার্স। মাত্র ৪৬ বলে অপরাজিত ৮৯ রান করেন তিনি। 
 
ওই ইনিংসের পেছনেও তার স্ত্রী ড্যানিয়েলের অবদান ছিল বলে জানান ডি ভিলিয়ার্স, ‘সব সফল পুরুষের পেছনে একজন মহিলার অবদান থাকে। যেমনটা আছে আমার স্ত্রী ড্যানিয়েলেরও। পুরো ক্যারিয়ার জুড়ে সে আমাকে যেভাবে সহায়তা করে আসছে। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচের আগে আমি আমার স্ত্রী’কে ফোন করেছিলাম কারণ, খেলতে নামার আগে কিছুটা সংশয়ের মধ্যে ছিলাম। ড্যানিয়েল তখন ছেলের সাথে ঘুমোচ্ছিল। আমি ওর কাছে জানতে চাই আমার কি করা উচিত?
 
ড্যানিয়েল আমাকে বললো, ও আমার পেছনে রয়েছে- আমার সাথে রয়েছে এবং আমাকে ঠাণ্ডা মাথায় খেলতে বলল। এতেই সাহস অনেক গুণ বেড়ে যায় আমার।’ শুধুমাত্র ম্যাচের আগেই নয়, ম্যাচ শেষে ড্যানিয়েল নিজ থেকে ফোন করে ডি ভিলিয়ার্সকে আরো বড় সুসংবাদ দেয়। কি ছিল সেই সুসংবাদ? ডি ভিলিয়ার্স বলেন, ‘আমার ইনিংসের জন্য প্রথমে আমাকে অভিনন্দন জানায় সে। এরপর আমাকে বলে, সামনের ম্যাচগুলোতেও তুমি ভালো খেলবে। সামনের ম্যাচগুলোতে আমি তোমার পাশে থাকতে চাই। এ জন্য আমি খুব শিগগিরই ভারত আসছি। এটি শুনে আমি শিহরিত হয়ে উঠি। জীবনসঙ্গিনী পাশে থাকাটা অনেক বড় প্রাপ্তি।’ বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget