বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজ থাকছেন না ডু- প্লেসিস

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজ থাকছেন না ডু- প্লেসিস
পিঠে ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টুয়েন্টি টুয়েন্টি সিরিজে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু- প্লেসিস। ফলে টি-২০ সিরিজে দলের নেতৃত্ব দিবেন বাঁ-হাতি ব্যাটসম্যান জেপি ডুমিনি। ডু- প্লেসিসের জায়গায় টি-২০ দলে সুযোগ পেলেন অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস।
 
ইস্ট লন্ডনের বাফেলো পার্কে বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ৯১ রানের ইনিংস খেলার পথে ইনজুরিতে পড়েন ডু- প্লেসিস। বাধ্য হয়ে অবসর নেন তিনি। এরপর আর ব্যাটিং করতে পারেননি তিনি। পরবর্তীতে কেপটাউনে ফিরে যান ডু- প্লেসিস। এক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাকে। অবশ্য মাঠে ফেরার কোন তাগাদা নেই ডু- প্লেসিসের সামনে। কারণ, বক্সিং ডে’র আগে দক্ষিণ আফ্রিকার আন্তর্জাতিক কোন ম্যাচ নেই। 
 
তবে দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ লিগের প্রতিযোগিতা রয়েছে। টি-২০ গ্লোবাল লিগের পরিবর্তে এটি অনুষ্ঠিত হবে। পুরোপুরি সুস্থ হলেই টাইটান্সের হয়ে মাঠে দেখা যাবে ডু- প্লেসিসকে। 
 
ডু-প্লেসিসের ইনজুরিতে দক্ষিণ আফ্রিকার তালিকাও বেশ বড় হলো। ইনজুরির তালিকায় আগেই নাম লিখিয়েছেন- ডেভিড মিলার, ওয়েন পার্নেল, মরনে মরকেল, ভারনন ফিলান্ডার, ডেল স্টেইন, ক্রিস মরিস, লুঙ্গি এনগিডি ও ডোয়াইন ওলিভার। 
 
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেললেও, টি-২০ সিরিজের জন্য বিশ্রাম দেয়া হয়েছে পেসার কাগিসো রাবাদা ও স্পিনার ইমরান তাহিরকে। তবে দলে আছেন অভিজ্ঞ খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স ও হাশিম আমলা। 
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget