সাকিব আল হাসানকে ফের দলে নিলেন শাহরুখ খান

ক্রিকেটে সাকিব আল হাসানের বড় ফ্যান বলিউড কিং শাহরুখ খান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর আগামী সিজনে আগের দলেই খেলতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের সুপারস্টার বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আগামী বছর এপ্রিলে বসবে আইপিএলের দশম আসর। নির্দিষ্ট সময়সীমার মধ্যে ৪০ জন ক্রিকেটারকে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিলেও সাকিবকে রেখে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

গত আইপিএলে তেমন চোখ ধাঁধানো কোনো পারফর্মেন্স না করতে পারলেও দুবার শিরোপা জয়ী কলকাতা সাকিব আল হাসানকে স্বস্থানেই বহাল রয়েছেন। ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারকে ছেড়ে দিয়েছে কলকাতা। একই সঙ্গে শাহরুখ খানের দল থেকে বাদ পড়েছেন জন হ্যাস্টিংস, কলিন মুনরো ও মরনে মরকেল।

বিগত আসরে ১০ ম্যাচের ৭ ইনিংস ব্যাট করেছিলেন সাকিব। ২২.৮০ গড়ে রান করেছিলেন ১১৪। সর্বোচ্চ স্কোর ৬৬*। স্ট্রাইক রেট ছিল ১০৭.৫৪। সমান সংখ্যক ম্যাচের ৯ ইনিংস বল করে ৪৮.৫৯ গড়ে উইকেট নিয়েছিলেন ৫টি।

এই পারফর্মেন্সের পরও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের উপর আবারও আস্থা রেখেছে দলটি। বর্তমানে নিউজিল্যান্ড সিরিজ উপলক্ষে দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় অনুশীলনে রয়েছেন সাকিব আল হাসান।

No comments:

Post a Comment

Recent Posts Widget