চীনে মেসির দাম ৫০০ মিলিয়ন ইউরো!

বিশ্বের সেরা ফুটবলারদের প্রথম দুইয়ের একজন তিনি। নিওনেল মেসিকে দলে টানতে সব দলই চাই। কিন্তু চাইলেই তো আর সেটা হয় না! এরইমধ্যে গুঞ্জন, চাইনিজ সুপার লিগের ক্লাব হিবেই ফরচুন প্রতি মৌসুমে ১০০মিলিয়ন ইউরোতে দলে টানছে আর্জেন্টাইন ফুটবল যাদুকরকে। ৫ মৌসুমে মেসির জন্য ৫০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব তৈরি করেছে তারা!
বিশ্বের জনপ্রিয় সংবাদ মাধ্যম স্কাই স্পোর্টস এই খবরটি দিয়েছে। সেখানে বলা হয়েছে, ম্যানুয়েল পেল্লেগ্রিনির দল তাদের শক্তি বাড়াতে মেসিকে পেতে চাই। আর এজন্য ৫ বছরে কিং লিওকে ৫০০মিলিয়ন ইউরো দেবে তারা।

এদিকে, মেসি তার স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সাথে নতুন চুক্তি সই করেননি। ২০১৬-২০১৭ মৌসুম শেষে সিদ্ধান্ত নেবেন। কাতালানরা, আশাবাদী মেসিকে ধরে রাখতে। কিন্তু বিশ্বের বিভিন্ন দল হাত বাড়াচ্ছে মেসির দিকে। ইংলিশ কয়েকটি ক্লাব এর মধ্যে বড় অংকের প্রস্তাব নিয়ে বসে আছে। সবকিছু বাদ দিয়ে কাতালান ক্লাবটি থেকে প্রতি মৌসুমে ৩৫ মিলিয়ন ইউরো পেয়ে থাকেন মেসি। বার্ষিক আয়ের হিসেবে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের ফুটবলার তিনি। এক নম্বরে রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো।


মেসির জন্য লোভনীয় চুক্তির পরিকল্পনা করা হিবেই ফরচুন ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে দ্রুতই দলটি এগিয়ে যেতে থাকে। দলটি এবারই প্রথমবার চাইনিজ সুপার লিগে খেলার সুযোগ পেয়েছে। এরমধ্যে দলটিতে বেশ কয়েকজন তারকা ফুটবলার নাম লিখিয়েছেন। তাদের মধ্যে অন্যতম সাবেক পিএসজি ফরোয়ার্ড ইজেকুয়েল লাভেজ্জি। আর্জেন্টিনা দলে মেসির সতীর্থ ছিলেন। এছাড়া ওই ক্লাবে গারভিনহো যোগ দিয়েছেন।

No comments:

Post a Comment

Recent Posts Widget