আবারো ব্যালন ডি অর জিতলেন রোনালদো

আবারো ইউরোপের সেরা খেলোয়াড়ের মুকুট নিজের করে নিলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। তার প্রতিদ্বন্দ্বি লিওনেল মেসিকে পেছনে ফেলে চতুর্থবারের মত সম্মানজনক ব্যালন ডি'অর পুরস্কার জিতে নিয়েছেন।
 
গত বছরই ৫ম বারের মত ব্যালন ডি'অর জেতেন বার্সেলোনার মেসি। ভোটাভুটিতে তৃতীয় স্থান অর্জন করেন অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড আন্তোয়ান গ্রিজম্যান।
 
বিগত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে সাহায্য করেন রোনালদো। তাছাড়া এ বছরের ইউরো টুর্নামেন্টে শিরোপা জয়ী পর্তুগালের হয়ে তিনটি গোল করেন তিনি।
 
রোনালদোর ঝুলিতে এখন রয়েছে ২০০৮, ২০১৩, ২০১৪ এবং চলতি বছরের ব্যালন ডি'অর।
 
তিনি বলেন, ‘আমি ঘুণাক্ষরেও ভাবিনি যে চার চারবার সোনার বল জিতবো আমি। আমি তৃপ্ত। আমি দারুণ গর্বিত এবং খুশি। আমি আমার সকল সতীর্থকে, জাতীয় দলকে, রেয়াল মাদ্রিদকে এবং সকল মানুষকে ধন্যবাদ দিতে চাই যারা আমাকে এই খেতাব জিততে সাহায্য করেছেন।’
 
এই মৌসুমে এখন পর্যন্ত দল ও ক্লাবের হয়ে ২০ ম্যাচে ১৯ গোল করেছেন তিনি। গত মৌসুমে তার গোল সংখ্যা ৫৪টি। বিবিসি

No comments:

Post a Comment

Recent Posts Widget