আইসিসিকে চ্যালেঞ্জ দিয়ে বললেন ‘আমি টুথপিক, কাঁটাচামচ দিয়েও ছক্কা মারবো’

ব্যাটের সাইজ নির্দিষ্ট করে দিতে প্রস্তাব পাশ করছে আইসিসি। আর এ নিয়ে ভাবছেন না ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। এক সাক্ষাৎকারে তিনি কথা বলেছেন এই বিষয়ে। আইসিসিকে চ্যালেঞ্জ দিলেন গেইল।
 ক্রিস গেইল বলেন, “এটি কোনো বিষয়ই না। আমাকে একটি টুথপিক দিন। একটি ছুরি বা কাঁটাচামচ। আমি তারপরও ছক্কা মারবো। আকার কোনো বিষয় না। আমাকে বিশ্বাস করুন। এটি পুরোটাই আপনার হাতিয়ারের বিষয়। তারা আমার ব্যাটের আকার কমিয়ে দিতে পারে কিন্তু আমার ছক্কা কমাতে পারবে না।

 ক্রিকেটে ব্যাট ও বলের ভারসাম্য আনার জন্য এমসিসির এ প্রস্তাবের তেমন কার্যকরী হবে বলে মনে করেন না তিনি।  গেইল বলেন, “দ্যাটস রাবিশ! তারা বলতে পারে এখন ভারসাম্যটা ভালো নয়। বিষয়টা হলো ব্যাট হাতে কে দাঁড়িয়ে আছে। আপনি আরো বিনোদন পাবেন। আর ব্যাটের কিনারা পুরু হলে বোলাররা কিনারায় লাগাতে পারে প্রায়ই। কিন্তু ব্যাটের পুরুত্ব কমিয়ে আনলে কিনারায় লাগাতে কষ্ট হবে। এটা তেমন পার্থক্য তৈরি করবে না।
 ব্যাটের মাপ ছোটো-বড় না করে মাঠ বড় করার পরামর্শ দেন তিনি। পুরু ব্যাট ব্যবহার না করেও অনেক রান করা সম্ভব বলে মনে করেন এ ক্যারিবিয়ান।  ক্রিকেট ব্যাটসম্যানদের খেলা, বিশেষ করে টি-২০। মানুষ বিনোদন চায়। আর আপনি যখন এটি নিয়ে যাবেন তখন অনেক লো স্কোরিং ম্যাচ হবে আর আপনি মানুষ হারাবেন। আমি বলছি না বড় ব্যাট হাই স্কোরিং ম্যাচে সাহায্য করে। কারণ আপনি অনেক দারুণ ক্রিকেটারদের দেখে থাকবেন যারা ছোট ব্যাট ব্যবহার করেও অনেক রান করছে। ভিরাট কোনো বড় বা পুরু ব্যাট ব্যবহার করে না। তারা যদি চায় তাদের আসলে মাঠ বড় করা উচিত,” বলেন তিনি।
 আসন্ন বিগ ব্যাশে খেলবেন না ক্রিস গেইল। এবারের বড়দিন নিজের মেয়ে ব্লাশের জন্য প্রথম বড়দিন। নিজের মেয়েকে সময় দিতেই এ সিদ্ধান্ত নিয়েছেন গেইল।

No comments:

Post a Comment

Recent Posts Widget