এফএ কাপের কঠিন লড়াইয়ে জয় পেল চেলসি

পেড্রো ও দিয়েগো কস্তার করা গোলে ভর করে এফ এ কাপের পঞ্চম রাউন্ডের ম্যাচে দ্বিতীয় বিভাগের দল উলভারহ্যাম্পটনকে ২-০ গোলে পরাজিত করেছে প্রিমিয়ার লীগে পয়েন্ট তাখিার শীর্ষে থাকা চেলসি।
 
শনিবার অনুষ্ঠিত ম্যাচে এই জয়ের ফলে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে চেলসি। ম্যাচের ৬৫তম মিনিটে চেজে ফ্যাব্রেগাস ও উইলিয়ানের সহায়তায় দর্শনীয় হেডে প্রথম গোলটি করেন পেড্রো। ম্যাচের ৮৯তম মিনিটে ডিফেন্ডার ম্যাট দোহার্টির কাছ থেকে বল নিয়ন্ত্রনে নিয়ে চেলসির জয়ের ব্যবধান দ্বিগুন করেন কস্তা।
 
৩৬ বছরের ইতিহাসে সর্বাধিক স্বাগতিক দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত ম্যাচে দুর্দান্ত সুচনা করেছিল উলভারহ্যাম্পটন। চেলসির মত দলকে রীতিমত নাকানি চুবানি খাইয়ে ম্যাচের দীর্ঘ সময় আটকে রাখে তারা। এমনকি গোলের সুযোগও সৃস্টি করেছির তারা। তবে শেষ পর্যন্ত কোন অঘটনই ঘটতে দেয়নি এ্যান্টনিও কনটের শিষ্যরা। এখন আলাদা আলাদা টুর্নামেন্টে ‘ডাবল’ শিরোপার হাতছানি তাদের সামনে। প্রিমিয়ার লীগ ও এফএ কাপের শিরোপা ঘরে তুলতে পারলে চেলসিই হবে ইংল্যান্ডের ইতিহাসে তৃতীয় কোন ক্লাব যারা এক মৌসুমে এই দুটি শিরোপার মালিক। 
 
তবে এ জন্য যে কোন ধরনের আত্মতুষ্টিতে না ভুগতে শীষ্যদের সতর্ক করে দিয়েছেন কোচ কন্টে। বলেছেন কোন কিছুই এখনো পর্যন্ত নিশ্চিত হয়নি। চেলসি কোচ বলেন, এ বিষয়ে কথা বলার সময় এখনো আসেনি। তবে এটি নিশ্চিত করে বলা যায় যে আমরা এখনো সঠিক পথেই হাটছি।প্রিমিয়ার লীগে আমরা ভালভাবেই পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছি। আর এফএ কাপে আমরা কোয়ার্টার ফাইনালে পৌঁছেছি। এতে আমি বেশ তৃপ্ত। কারণ এর অর্থ হচ্ছে আমরা খুবই ভাল করছি।
 
ইতালীয় এই কোচ বলেন, আমরা ভাল করছি ঠিকই, কিন্তু সত্যিকার অর্থে এই ম্যাচ খেলার পর আমরা এটিও বুঝতে পারছি যে সব কিছু খুব সহজ নয়। কেউ যদি মনে করে চেলসি লীগ চ্যাম্পিয়ন হতে যাচ্ছে, এবং এফএ কাপ শিরোপা জয় করবে, তাহলে আমি বলব সেটি যথেষ্ঠ কঠিন হবে। তবে এটা জানি এবং মানতে হবে যে আমরা সেখানেই থাকতে চাই। আমাদেরকে শেষ জায়গায় পৌঁছতে হবে এবং এমন কয়েকটি ট্রফি জয় করতে হবে। কারণ আপনি যখন এ রকম বড় কোন ক্লাবে থাকবেন তখন সেটি হবে আপনার কাজেরই একটি অংশ। যেখানে শেষ ক্ষনটি পর্যন্ত আপনাকে লড়াই করে যেতে হবে এবং যত বেশী সংখ্যক ট্রফি জয় করে নিতে হবে। এ জন্য কঠোর পরিশ্রমও করতে হবে।
 
ইত্তেফাক 

No comments:

Post a Comment

Recent Posts Widget