অসিদের বিপক্ষে টি২০ সিরিজ জিতে নিল শ্রীলঙ্কা

অস্ট্রেলিয়া বিপক্ষে চলমান ৩-ম্যাচের টি ২০ সিরিজের দ্বিতীয় ম্যাজ জিতে অসিদের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করল শ্রীলঙ্কা। ডান-হাতি ব্যাটসম্যান আসেলা গুনারত্নের ব্যাটিং নৈপুণ্যে ম্যাচে অস্ট্রেলিয়াকে ২ উইকেটে হারায় সফরকারী দল। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল লংকানরা।  গুনারত্ন ৪৬ বলে অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলে।
 
অস্ট্রেলিয়ার নতুন ভেন্যু ভিক্টারিয়ার জিলং-এ টস হেরে প্রথমে ব্যাটিং-এ নামে অস্ট্রেলিয়া। উপরের সারির চার ব্যাটসম্যান মাইকেল ক্লিঞ্জার ৪৩, অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১২, বেন ডাঙ্ক ৩২ ও মইসেস হেনরিকস ৩৭ বলে অপরাজিত ৫৬ রান করেন। এরপর স্বাগতিক আর কোন ব্যাটসম্যানই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি। ফলে ইনিংসের শেষ বলে অলআউট হবার আগে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ১৭৩ রান। শ্রীলংকার নুয়ান কুলাসেকেরা ৩১ রানে ৪ উইকেট নেন।
 
জবাবে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলংকা। ৪০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে তারা। কিন্তু পাঁচ নম্বরে ব্যাট হাতে এক প্রান্ত আগলে দলের রানের চাকা একাই সচল রাখেন গুণারত্নে। ফলে শেষ ওভারে শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য সমীকরণ ১৪ রানে নামিয়ে আনেন তিনি। তখন হাতে উইকেট ছিলো ৩টি। 
 
ম্যাচের শেষ ওভারের প্রথম বলেই ফিরে যান কুলাসেকেরা। এরপর দ্বিতীয় বলে বাউন্ডারি ও তৃতীয় বলে ওভার বাউন্ডারি মেরে জয়ের সমীকরণ ৩ বলে ৪-এ নামিয়ে আনেন তিনি। চতুর্থ বলে গুনারত্নে ও পঞ্চম বলে লাসিথ মালিঙ্গা ১ রান করে নিলে শেষ বলে ২ রান প্রয়োজন পড়ে লংকানদের। 

এন্ড্রু তেই’র করা শেষ ওভারে শেষ বলটি কাভার দিয়ে বাউন্ডারি হাঁকিয়ে শ্রীলঙ্কাকে স্মরণীয় জয় ও সিরিজ এনে দেন গুনারত্নে। ৬টি চার ও ৫টি ছক্কায় ৪৬ বলে ৮৪ রানে অপরাজিত থাকেন আগের ম্যাচে ৫২ রান করা গুনারত্নে। আগের ম্যাচের মত এবারও সেরা খেলোয়াড় শ্রীলঙ্কার গুনারত্নে। আগামী ২২ ফেব্রুয়ারি অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ। 
 
সংক্ষিপ্ত স্কোর :
 
অস্ট্রেলিয়া : ১৭৩/১০, ২০ ওভার (হেনরিকস ৫৬*, ক্লিগনার ৪৩, কুলাসেকেরা ৪/৩১)। 
শ্রীলঙ্কা : ১৭৬/৮, ২০ ওভার (গুনারতেœ ৮৪*, কাপুগেদেরা ৩২, তেই ৩/৩৭)
ফল : শ্রীলঙ্কা ২ উইকেটে জয়ী।
সিরিজ : তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলংকা। 
ম্যান অব দ্য ম্যাচ : আসেলা গুনারত্নে (শ্রীলঙ্কা)। 
 
ইত্তেফাক
 

No comments:

Post a Comment

Recent Posts Widget