নবি ও রশিদকে কিনল মুস্তাফিজের হায়দরাবাদ

পাঁচজন ক্রিকেটার নিলামে অংশ নেওয়ায় শুরুর আগেই আলোচনায় ছিলেন আফগানিস্তানের ক্রিকেটাররা। অধিনায়ক আজগর স্টানিকজাই, মোহাম্মদ নবি, মোহাম্মদ শেহজাদ, রশিদ খান ও দৌলত জারদানদের ওপর দলগুলোর নজর ছিল। এর মধ্যে মোহাম্মদ শেহজাদ ও মোহাম্মদ রশিদের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। উইকেটরক্ষক-ব্যাটসম্যান শেহজাদ দল না পেলেও চার কোটি রুপিতে বিক্রি হয়েছেন লেগস্পিনার রশিদ। তাঁকে কিনেছে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদ। এই লেগস্পিনারকে কিনতে চেয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সও। তবে চার কোটি রুপিতে শেষ পর্যন্ত রশিদকে দলে ভেড়াল হায়দরাবাদ।

আফগানদের আরেক চমকের নাম মোহাম্মদ নবি। ৩০ লাখ রুপিতে তাঁকেও দিয়ে দলে নিয়েছে হায়দরাবাদ। এ দুজন ছাড়াও প্রবীন তাম্বে, তন্ময় আগারওয়াল ও একলব্য দিভেদিকেও কিনেছে হায়দরাবাদ।
 
গত আসরের ফাইনালে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৮ রানে হারিয়ে শিরোপা জিতে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। আসরজুড়েই ক্রিকেট দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রেখেছিলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। প্রতিপক্ষের ব্যাটসম্যানদের কাছে রীতিমতো রহস্যের অপর নাম ছিল এই মুস্তাফিজ। কাটার, স্লোয়ার আর ইয়র্কারে প্রতিনিয়ত বিভ্রান্ত করেছেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানকে। ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে হায়দরাবাদের শিরোপা জয়ের অন্যতম নায়ক ছিলেন কাটার-মাস্টার।

No comments:

Post a Comment

Recent Posts Widget