জুনেই টেস্ট স্ট্যাটাস পাবার প্রত্যাশা আয়ারল্যান্ডের

আগামী জুনেই টেস্ট স্ট্যাটাস পাবার প্রত্যাশায় রয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। ক্রিকেটের সহযোগী দেশগুলোকে পূর্ণ সদস্য পদ দেয়ার ইচ্ছা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রকাশ করায় টেস্ট স্ট্যাটাস পাওয়ার প্রত্যাশায় রয়েছে আইরিশরা। 
 
আয়ারল্যান্ডের আবেদনটি নতুন মেম্বারশিপ কমিটির সামনে সঠিক মনে হলেই তা গৃহীত হবে।
 
আয়ারল্যান্ড ও আফগানিস্তানের টেস্ট স্ট্যাটাসের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য আগামী ২২ জুন আলোচনা সভায় বসবে নতুন মেম্বারশিপ কমিটি।
 
ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেন, ‘আগামী ২২ জুনের আলোচনায় আমরা আইসিসি পূর্ণ সদস্য হতে পারি, যদি আমাদের আবেদনের কাগজপত্র ঠিক থাকে।’
 
নতুন মানদণ্ডে অর্থসংস্থান, শাসন, জাতীয় দলের পারফরমেন্স এবং উন্নয়ন কর্মসূচীর বিষয়গুলো অন্তর্ভুক্ত রয়েছে। এখন পর্যন্ত ১১৭টি ওয়ানডে খেলেছে আয়ারল্যান্ড। জয় পেয়েছে ৫১টিতে, হেরেছে ৫৭টিতে ও টাই হয়েছে ৩টিতে। আর ৬১টি টি-২০ ম্যাচে ২৬টি জয় ও ২৯টি হারের স্বাদ নেয় আইরিশরা। 
 
আগামী সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে ওয়ানডে সিরিজ শুরু করতে যাচ্ছে আয়ারল্যান্ড। ব্রিস্টলে ৫ মে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। এরপর ৭ মে ঐতিহাসিক লর্ডসে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে। এই প্রথমবারের মত পূর্ণ শক্তির দল নিয়েই আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। বিবিসি স্পোর্টস/ বাসস।

No comments:

Post a Comment

Recent Posts Widget