আয়ারল্যান্ড সিরিজে ইংল্যান্ডের উইকেটরক্ষক বিলিংস

আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের হয়ে স্যাম বিলিংস উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করবে বলে জানালেন দেশটির নিবার্চক জেমস হুইটাকার। বর্তমানে আইপিএলে ব্যস্ত নিয়মিত উইকেটরক্ষক জশ বাটলার। আইপিএল শেষ করেই জাতীয় দলের সাথে যোগ দেয়ার জন্য বাটলারকে পরামর্শ দিয়েছেন হুইটাকার, ‘নিজেকে প্রমাণের ভালো সুযোগ পেয়েছে বিলিংস। আশা করি সুযোগটি কাজে লাগাবে সে।’
 
গত সোমবার আয়ারল্যান্ড বিপক্ষে সিরিজ, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আইরিশদের বিপক্ষে আলাদা দল হলেও, প্রোটিয়া ও চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য একই দল ইংল্যান্ডের। 
 
বর্তমানে আইপিএলে খেলা নিয়ে ব্যস্ত রয়েছেন- বেন স্টোকস, বাটলার, ক্রিস ওকস, ইয়োইন মরগান, বিলিংস ও জেসন রয়। এরমধ্যে স্টোকস, বাটলার, ওকসকে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে রাখা হয়নি। তাদের রাখা হয়েছে প্রোটিয়া ও চ্যাম্পিয়ন্স ট্রফির স্কোয়াডে। তবে মরগান, বিলিংস ও রয়কে রাখা হয়েছে আয়ারল্যান্ডের স্কোয়াডে। 
 
তাই আইরিশদের বিপক্ষে উইকেটের পেছনে দায়িত্ব পালন করবেন বিলিংস। এমনটাই জানান হুইটকার, ‘আইপিএলে বাটলার এখন ভালো পারফর্ম করছে। তাকে দলে নিয়ে আসলে, তার মনোসংযোগে সমস্যা হবে। ইনফর্ম সময়টা সে উপভোগ করুক। এরমধ্যে আমরা বিলিংসকেও পরখ করে নিতে পারবো। যাতে ভবিষ্যতে বাটলারের পরিবর্তে কাজে লাগানো যায়।’ 
 
আগামী ৫ মে থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে দু’ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড। আর ২৪ মে থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে নামবে ইংলিশরা। এই সিরিজটি শেষ হবে ২৯ মে। এরপর পহেলা জুন থেকে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরু করবে ইংল্যান্ড। টুর্নামেন্টের উদ্বোধনী দিন ইংল্যান্ডের প্রতিপক্ষ বাংলাদেশ। ডেইলী মেইল/বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget