গাঙ্গুলীর স্বপ্নের আইপিএল একাদশে নেই ধোনি

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর স্বপ্নের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশে জায়গা পাননি দেশটির সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি। চলমান আইপিএল নিয়ে নিজের স্বপ্নের একাদশ ঘোষণা করেছেন গাঙ্গুলী। সেই একাদশে ধোনি না থাকলেও, বিরাট কোহলি-গৌতম গম্ভীর-স্টিভেন স্মিথ-এবি ডি ভিলিয়ার্সের মত তারকা খেলোয়াড়দেরও নাম আছে। 
 
টি-২০ ফরম্যাটে সেরা খেলোয়াড়দের মধ্যে ধোনি পড়েন না, কিছুদিন আগেই এমন মন্তব্য করেছিলেন গাঙ্গুলী। তিনি বলেন, ‘আমি নিশ্চিত নই ধোনি টি-২০তে কতটা ভালো খেলোয়াড়। তবে সে ওয়ানডেতে চ্যাম্পিয়ন খেলোয়াড়।’
 
এমন মন্তব্যের পর গাঙ্গুলীর পছন্দের টি-২০ একাদশে ধোনির না থাকাটাই স্বাভাবিক। ঠিক তাই হয়েছে। চলমান আইপিএল নিয়ে নিজের পছন্দে সেরা একাদশে জায়গা হয়নি ধোনির। 
 
গাঙ্গুলীর পছন্দের সেরা একাদশের ওপেনার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু বিরাট কোহলি ও কলকাতা নাইট রাইডার্সের গৌতম গম্ভীর। এরপরই আছেন রাইজিং পুনের সানরাইজার্সের অধিনায়ক অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। গেল বছর এই দলের অধিনায়ক ছিলেন ধোনি। তাকে সড়িয়েই এবার স্মিথের হাতে অধিনায়কের আর্মব্যান্ড দেয় পুনে ফ্র্যাঞ্চাইজি। 
 
মিডল-অর্ডার সামলাবেন ব্যাঙ্গালুরুর দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স, মুম্বাই ইন্ডিয়ান্সের নিতিশ রানা, কলকাতার মনিষ পান্ডে ও দিল্লি ডেয়ারডেভিলসের ঋষভ পান্থ। 
 
স্পিনার হিসেবে আছেন দু’জন, কলকাতার ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন ও দিল্লির অমিত মিশ্র। আর পেসার হিসেবে আছেন- সানরাইজার্স হায়দারাবাদের ভুবেনশ্বর কুমার ও দিল্লির দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় ক্রিস মরিস। 
 
২০১৭ আসরে গাঙ্গুলীর স্বপ্নের আইপিএল একাদশ : বিরাট কোহলি, গৌতম গম্ভীর, স্টিভেন স্মিথ, এবি ডি ভিলিয়ার্স, নিতিশ রানা, মনিষ পান্ডে, ঋষভ পান্থ, সুনীল নারাইন, অমিত মিশ্র, ভুবেনশ্বর কুমার ও ক্রিস মরিস। বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget