নেইমারের জোড়া গোলে জুভেন্টাসকে হারালো বার্সেলোনা

ব্রাজিলিয়ান তারকা নেইমারের দুই গোলে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসকে ২-১ গোলে পরাজিত করেছে বার্সেলোনা। বেশ কিছুদিন ধরেই দলবদলের বাজারে নেইমারকে নিয়ে জোড় গুজব চলছে। 
 
গণমাধ্যমের দাবি ২২২ মিলিয়ন ইউরোর বিশ্ব রেকর্ড মূল্যে নেইমার বার্সেলোনা থেকে প্যারিস সেইন্ট-জার্মেইতে যোগ দিতে যাচ্ছেন। যত আলোচনাই-সমালোচনাই হোক না কেন নিজের ভবিষ্যৎ নিয়ে নেইমার এখনও মুখ খুলেননি। বরং ২২ বছর বয়সী এই ব্রাজিলিয়ান আরেকবার নিজের পেশাদারিত্বের দারুণ এক পরিচয় দিয়ে জুভেন্টাসের বিপক্ষে দলকে স্বস্তিদায়ক জয় উপহার দিয়েছেন। 
 
নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামের ৮২ হাজার দর্শকও কাল নেইমারের পারফরমেন্স দেখতেই যেন মাঠে উপস্থিত ছিলেন। ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যেই গোল পেয়ে যাচ্ছিলেন এই ব্রাজিলিয়ান। কিন্তু গোল এরিয়ার খুব কাছে থেকেও গোল আদায় করতে পারেননি। জুভেন্টাসের রক্ষণভাগের কারণে লিওনেল মেসি ও এ্যালেক্স ভিদাকেও ব্যর্থ হতে হয়েছে। অন্যদিকে ১৪ মিনিটে স্টিফানো স্টারারোর ক্রস থেকে মারিও মানজুকিচের হেড গোলের ঠিকানা খুঁজে পায়নি। 
 
কিন্তু পরের মিনিটে নেইমার আর ভুল করেননি। কাউন্টার এ্যাটাক থেকে পাকো আলকাসারের সাথে বল আদান প্রদান করে জুভ গোলরক্ষক বুফনকে পরাস্ত করেন নেইমার। ৯ মিনিট পরে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। বিরতির তিন মিনিট আগে মেসির পাস থেকে নিজের হ্যাট্রিকের সুযোগ নষ্ট করেন এই ব্রাজিলিয়ান। এক্ষেত্রে অবশ্য বুফনের দক্ষতার প্রশংসা করতেই হয়।
 
বিরতির পরে বার্সেলোনার মূল একাদশ থেকে সরিয়ে নেয়া হয় নেইমার ও মেসিকে। তাদের স্থানে মাঠে নামেন সার্জি রবার্তো ও আরদা তুরান। ৬৩ মিনিটে দিবালার ক্রস থেকে গিওর্গিও চেলিনি জুভেন্টাসের পক্ষে এক গোল পরিশোধ করেন। গোল.কম।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget