রিয়ালকে ২-১ গোলে হারাল ম্যানচেষ্টার ইউনাইটেড

টাইব্রেকারে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে পরাজিত করে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে জয়ের ধারা ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল। এমনিতে তেমন কোনো গুরুত্ব না থাকলেও জয়টি নিশ্চিতভাবে উদ্দীপ্ত করবে ইউনাইটেডের খেলোয়াড়দের।
কারণ সপ্তাহ দুয়েক পর উয়েফা সুপার কাপে মুখোমুখি হবে কোচ হোসে মরিনহো এবং জিনেদিন জিদানের শিষ্যরা। খেলায় মরিনহো আস্থা রেখেছিলেন ইংলিশ ফরোয়ার্ড অ্যান্থনী মার্শালের ওপর। দুই বছর আগে লুই ফন গলের অধীনে ওল্ড ট্র্যাফোর্ডে মার্শালের ইউনাইটেডের জার্সি গায়ে অভিষেক হয়েছিল। তবে গত মৌসুমে মরিনহোর অধীনে তার সময়টা খুব একটা ভালো কাটেনি। এমনও গুজব ছিল এবারের মৌসুমে তিনি দলবদল করে অন্যত্র চলে যাচ্ছেন। কিন্তু মার্শাল ঠিকই নিজের সেরাটা দিয়ে দলে টিকে থাকার আভাস দিলেন।
বিরতির ঠিক আগে হেসে লিনগার্দের গোলে ইউনাইটেড এগিয়ে যায়। এই গোলের যোগানদাতা ছিলেন মার্শাল। যদিও পেনাল্টি শ্যুট আউটে ইউনাইটেডকে গোল উপহার দিতে ব্যর্থ হন এই তিনি। পরবর্তীতে হেনরিখ মাখিতারিয়ান ও ডেলে ব্লিন্ড গোল করে ইউনাইটেডের জয় নিশ্চিত করেন। এই নিয়ে প্রাক-মৌসুম প্রস্তুতিতে যুক্তরাষ্ট্র সফরে চার ম্যাচেই জয় তুলে নিল মরিনহোর শিষ্যরা। ম্যাচ শেষে মরিনহো স্বীকার করেছেন মার্শালের যোগ্যতা নিয়ে কোনো সন্দেহ নেই। মরিনহো বলেন, ‘অবশ্যই আমরা তার কাছ থেকে আরো বেশি ধারাবাহিক পারফরমেন্স চাই। আমি মনে করি আজকের দিনটা তার জন্য ইতিবাচক ছিল। 
 
টাইব্রেকারের ফল
 
ম্যান ইউ ১(২)
 
রিয়ার মাদ্রিদ ১(১)
 

No comments:

Post a Comment

Recent Posts Widget